সরকারী চাকুরী দেওয়ার নামে প্রতারণা করে চাকুরী প্রত্যাশীদের নিকট হতে বিপুল পরিমান অর্থ আত্মসাৎকারী চক্রের মূলহোতা মোহাম্মদ সুমনকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

সুনির্দিষ্ট গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে সরকারী চাকুরী দেওয়ার নামে প্রতারণা করে চাকুরী প্রত্যাশীদের নিকট হতে বিপুল পরিমান অর্থ আত্মসাৎকারী চক্রের মূলহোতা মোহাম্মদ সুমন (৩০), পিতা-আলী হায়দার, সাং-চর জাংগালিয়া, থানা-কমলনগর, জেলা-লক্ষীপুর এর হেফাজত হতে ০২টি বাংলাদেশ বিমান বাহিনীর ভূয়া আইডি কার্ড, ০৩ টি পাসপোর্ট, ০১টি ম্যানিব্যাগ, ০১ টি চেক, ০২টি এনআইডি কার্ড, ০৩ টি মোবাইলফোন, ০৩ টি সীমকার্ড এবং নগদ-২০০০/-টাকা উদ্ধারসহ গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

অধিনায়ক জানান, ধৃত আসামী একজন বাংলাদেশ বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা পরিচয় দিয়ে এবং বিভিন্ন পদে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণামূলকভাবে দীর্ঘদিন যাবৎ চাকুরী প্রত্যাশী সাধারণ মানুষের নিকট হতে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করে আসছে। এক পর্যায়ে ভিকটিমদের চাকুরী দিতে না পারায় দেশের বিভিন্ন এলাকায় নিজেকে পলাতক রেখে আত্মগোপন করে থাকে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।